ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনা বিএনপির ৮৫ নেতাকর্মীর জামিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জুন ৫, ২০২২
খুলনা বিএনপির ৮৫ নেতাকর্মীর জামিন

খুলনা: খুলনায় পুলিশের দায়ের করা মামলায় মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা, জেলা আহ্বায়ক আমির এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, রকিবুল ইসলাম বকুলসহ ৮৫ নেতাকর্মীর জামিন দিয়েছেন আদালত। এর মধ্যে ৫০ জনকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট এবং ৩৫ জনকে খুলনা অতিরিক্ত মহানগর হাকিমের আদালত।

রোববার (৫ জুন) খুলনার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে জামিন শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুমি আহমেদ মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ৩৫ জনের জামিনের আবেদন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী ছিলেন গাজী অ্যাডভোকেট আব্দুল হক, অ্যাডভোকেট  মোমরেজুল ইসলাম ও অ্যাডভোকেট তৌহিদুর রহমান তুষার।

হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান আহম্মেদ ও বিচারপতি মো. সেলিমের আদালতে হাজির হয়ে মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা, জেলা আহ্বায়ক আমির এজাজ খান, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, তরিকুল ইসলাম জহির, রকিবুল ইসলাম বকুলসহ ৫০ জন জামিনের আবেদন করলে আদালত আগামী ৬ সপ্তাহের জন্য তাদের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

হাইকোর্টে আসামিদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, র‌্যারিস্টার শফিউর আলম মাহমুদ, অ্যাডভোকেট আবু জাফর মানিক, অ্যাডভোকেট মশিউর রহমান রিয়াজ, অ্যাডভোকেট জাহিদ আল কাদির।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ২৬ মে খুলনা মহানগর ও জেলা বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ চলাকালে বিএনপি ও এর অঙ্গ সংগঠন এবং ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশের ওপর হামলার অভিযোগ এনে বিএনপির ৯২ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত পরিচয় ৮০০ জনের বিরুদ্ধে মামলা হয়। খুলনা সদর থানার এসআই বিশ্বজিত কুমার বসু বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।