ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শামীম এস্কান্দারের মামলা চলবে কিনা, আদেশ ১২ জুন 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, জুন ৫, ২০২২
শামীম এস্কান্দারের মামলা চলবে কিনা, আদেশ ১২ জুন 

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলা বাতিলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ভাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক ফ্লাইট ইঞ্জিনিয়ার শামীম এস্কান্দারের আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে।

এ বিষয়ে আদেশের জন্য আগামী ১২ জুন দিন রেখেছেন আপিল বিভাগ।

রোববার (৫ জুন) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০০৮ সালের ৫ মে রাজধানীর রমনা থানায় মামলা দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক এ এফ এম জাবিদ হাসান। এ মামলায় তার স্ত্রী কানিজ ফাতেমাসহ শামীম এস্কান্দার বৈধ উৎসের সঙ্গে অসংখ্য স্থাবর-অস্থাবর সম্পত্তি ২০ লাখ ৪৭ হাজার ৮২০ টাকা দখলে রেখে এবং মালিকানা অর্জন করেছেন।

পরে শামীম এস্কান্দার ২০০৮ সালে মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন। তখন শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন। রুল শুনানি শেষে ২০১৬ সালের ১৩ মে যেটি খারিজ করে দেন হাইকোর্ট।

এরপর তিনি আপিল বিভাগে আবেদন করেন।

গত ১৭ এপ্রিল আপিল বিভাগ এ আবেদনের শুনানির জন্য ২৯ মে দিন ধার্য রেখেছিলেন। ওইদিন আবেদনের পক্ষে সময় চাইলে আপিল বিভাগ ৫ মে পর্যন্ত সময় দেন। সে অনুসারে আজ শুনানি শেষে আদেশের জন্য ১২ জুন দিন ধার্য করেন।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, জুন ০৫, ২০২২, আপডেট: ১২১১ ঘণ্টা
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।