ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গোপালগঞ্জে বিচারকের প্রত্যাহার দাবিতে অবস্থান কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
গোপালগঞ্জে বিচারকের প্রত্যাহার দাবিতে অবস্থান কর্মসূচি

গোপালগঞ্জ: নারী ও শিশু নির্যাতন দমন (বিশেষ ট্রাইব্যুনাল) গোপালগঞ্জ আদালতের বিচারক আলমাস হোসেন মৃধাকে প্রত্যাহারের দাবিতে আদালত চত্বরে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন জেলা আইনজীবী সমিতির সদস্যরা।

রোববার (০৩ এপ্রিল) সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী আদালত চত্বরে আইনজীবীরা এ কর্মসূচি পালন করেন।

 

এ সময় শতাধিক আইনজীবী বিক্ষোভ সমাবেশে যোগ দেন এবং আগামী তিন দিনের মধ্যে গোপালগঞ্জ থেকে অন্যত্র চলে যাওয়ার আল্টিমেটাম দেওয়া হয়। না হলে আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারী দেন আইনজীবীরা।

ওই বিচারকের বিরুদ্ধে ইতোপূর্বে বিচার প্রার্থীদের সঙ্গে অশোভন আচরণের প্রতিবাদে ও বিচারকের প্রত্যাহারের দাবিতে বিগত ১০ দিন ধরে আইনজীবীরা আদালত বর্জন করে আসছেন। তার বিরুদ্ধে এসব অভিযোগ নিয়ে আইন ও বিচার বিভাগের সঙ্গে একাধিকবার কথা হলেও কোনো কার্যকর ব্যবস্থা না নেওয়ায় আইজীবীরা এই কর্মসূচি পালন করতে বাধ্য হয় বলে তারা জানান।

বিক্ষোভ সমাবেশে আইনজীবী সমিতির সভাপতি সুনীল কুমার দাস, সাধারণ সম্পাদক এম. জুলকদর রহমান, সাবেক সভাপতি আতিয়ার রহমান, শেখ নাসির আহম্মেদ, সাবেক সাধারণ সম্পাদক কাজী মেজবাহউদ্দিন, সাবেক পিপি আব্দুল হালিম, আমিনুর রহমান বিশ্বাস প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।