ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

তাহেরীর মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
তাহেরীর মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

সিলেট: সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচারের দায়ে সিলেটের আদালতে ইসলামী বক্তা মুফতি গিয়াস উদ্দিন তাহেরীর দায়ের করা মামলা তদন্ত করবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার (৩১ মার্চ) মামলার শোনানির দিন ধার্য ছিল।

এদিন দুপুরে সিলেট বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক মো. আবুল কাশেম এ নির্দেশ দেন।

গত বৃহস্পতিবার (২৪ মার্চ) সিলেটের সাইবার ট্রাইব্যুনাল আদালতে ১৫ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন তাহেরী।

অভিযোগে উল্লেখ করেন, গত ২২ মার্চ বালাগঞ্জের পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে এক মাহফিলের আয়োজন করে স্থানীয়রা। কোনো যোগাযোগ না করে একটি চক্র তাহেরীর নাম ভাঙিয়ে এপিএস পরিচয়ে প্রতারণা করে ৩৩ হাজার টাকা নেয়। ওয়াজের দিন তাহেরীর উপস্থিতি না দেখে মানুষ ক্ষেপে যান। এরপর তাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে গালিগালাজ করা হয়। এসব কারণে তিনি মামলা দায়ের করেন।

মামলায় অভিযুক্তরা হলেন- সিলেটের বালাগঞ্জ পৈলনপুরের মইনুল ইসলাম, হাফিজ মুজিবুর রহমান, মসজিদের ইমাম ও খতিব ক্বারি জয়নাল আবেদীন, সিলেট অনলাইন টিভি নবীগঞ্জের রাজু আহমদ, ফেসবুকে লাইভ ও শেয়ারকারী নবীগঞ্জ সদরঘাটের শেখ শাহজাহান, ফেসবুকে লাইভ ও শেয়ারকারী হবিগঞ্জ লাখাই মুড়াকুড়ির আব্দুল কুদ্দুছ নুরী, ফেসবুকে লাইভ ও শেয়ারকারী তপু তরফদার, ফেসবুকে লাইভ ও শেয়ারকারী নিজাম আহমেদ আকরাম, ফেসবুকে লাইভ ও শেয়ারকারী নিজাম উদ্দিন সিদ্দীকি, একে মিডিয়া সিলেট, ফেসবুকে লাইভ ও শেয়ারকারী নবীগঞ্জের দেওপাড়া সাতাইল গ্রামের আব্দুল আলিমের ছেলে হাফিজ কামরুল ইসলাম জালালি, ফেসবুকে লাইভ ও শেয়ারকারি বি-বাড়িয়া জেলার আখাউড়া তুলাই শিমুল গ্রামের শেখ রাসেল, ফেসবুকে লাইভ ও শেয়ারকারী বি-বাড়িয়া চারগাছ গ্রামের আবদুল ফরহার ছেলে মোরশেদ শাহ, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার গুমগুমিয়া গ্রামের খালেদ আহমদের ছেলে এস এ শামিম ও টিটিভি।

আসামিদের বিরুদ্ধে আদালতের কাছে ন্যায় বিচারার্থে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের আবেদন করেন তাহেরী।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।