ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

১৭ বছর আগে ভাতিজিকে হত্যায় চাচার মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
১৭ বছর আগে ভাতিজিকে হত্যায় চাচার মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

ঢাকা: ১৭ বছর আগে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার তেতাভূমি গ্রামে ভাতিজিকে হত্যার দায়ে বিচারিক আদালতে চাচা আবদুল কাদেরকে দেওয়া মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ অনুমোদন দিয়ে বৃহস্পতিবার বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট অবকাশকালীন বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি। আসামি পক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী হাফিজুর রহমান খান।

২০০৫ সালের ২৮ নভেম্বর বেলা দেড়টার দিকে একজোড়া কানের দুলের জন্য কাদের তার ভাতিজি স্কুলছাত্রী সোনিয়া আক্তারের (১০) মাথায় কুপি স্ট্যান্ড দিয়ে আঘাত করেন। এতে সোনিয়া মারা যায়। পরে মরদেহ ঘরের পাশে গুম করে রাখেন তিনি। পরে ব্রাহ্মণপাড়া থানা-পুলিশ মরদেহটি উদ্ধার করে। এ ঘটনায় ২০০৫ সালের ২৯ নভেম্বর সোনিয়ার বাবা মো. আলম বাদী হয়ে আবদুল কাদেরকে আসামি করে ব্রাহ্মণপাড়া থানায় একটি হত্যা মামলা করেন।

এ মামলার বিচার শেষে ২০১৬ সালের ৪ সেপ্টেম্বর কুমিল্লা জেলা আদালত তাকে মৃত্যুদণ্ড দেন।

পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামি জেল আপিল করেন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
ইএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।