ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চাঁদপুরের রাজু হত্যা: আসামির দণ্ড কমে যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
চাঁদপুরের রাজু হত্যা: আসামির দণ্ড কমে যাবজ্জীবন

ঢাকা: চাঁদপুরের ফরিদগঞ্জের আইটপাড়ার  ২০১২ সালে শাহাদাত হোসেন রাজু হত্যা মামলায়  মৃত্যুদণ্ডপ্রাপ্ত একমাত্র আাসামির সাজা পরিবর্তন করে যাবজ্জীবন দণ্ড দিয়েছেন হাইকোর্ট।  

এ মামলার মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স এবং আসামির আপিল খারিজ করে মঙ্গলবার (২৯মার্চ) বিচারপতি মোহাম্মদ উল্লাহ ও বিচারপতি মো. আতোয়ার রহমানের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী এস এম শফিকুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ জানান, আসামির বয়স কম। তাই তার বয়স বিচেনায় সাজা পরিবর্তন করে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।  
২০১২ সালের ২৩ অগাস্ট ফরিদগঞ্জ উপজেলার আইটপাড়ার মো. বিল্লাল হোসেন মিজির বসতঘরে ঢুকে তার ছেলে শাহাদাত হোসেন রাজুকে (১৯) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় মো. বিল্লাল হোসেন মিজি বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মামুনুর রশিদ ২০১২ সালের ৩০ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বিচার শেষে ২০১৬ সালের ১৬ আগস্ট মঙ্গলবার চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মামুনুর রশিদ মো.আরিফ মিজিকে মৃত্যুদণ্ড দেন। দণ্ডিত মো. আরিফ মিজি (২৮) ফরিদগঞ্জ উপজেলার আইটপাড়ার রেজাউল করিম ওরফে হোসেন মিজির ছেলে।

পরে নিয়ম অনুযায়ী মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামি জেল আপিল করেন।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
ইএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।