ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মেহেরপুরে ধর্ষন চেষ্টায় আসামির ১০ বছরের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
মেহেরপুরে ধর্ষন চেষ্টায় আসামির ১০ বছরের জেল

মেহেরপুর: আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করার মামলায় জাব্বারুল ইসলাম নামের এক ব্যক্তিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (২৭ মার্চ) দুপুর আড়াইটার দিকে মেহেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (দায়রা জজ) মো. তহিদুল ইসলাম এ রায় দেন।  

সাজাপ্রাপ্ত জাব্বরুল ইসলামের বাড়ি গাংনী উপজেলার সাহারবাটি গ্রামে। তিনি বর্তমানে পলাতক।  

মামলার বিবরণে জানা গেছে, এক গৃহবধূকে জাব্বারুল ইসলাম মোবাইল ফোনে উত্ত্যক্ত করতেন। জাব্বারুলের মোবাইল ফোনে ওই গৃহবধূর কিছু আপত্তিকর ছবি আছে এবং ছবিগুলো ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিতেন তিনি। একপর্যায়ে ভয় দেখিয়ে ২০২০ সালের ৬ জুন জাব্বারুল মোটরসাইকেলে করে নারীটিকে নওপাড়া গ্রামের বরকত আলী নামে এক সহযোগীর বাড়িতে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। এসময় ওই নারীর চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে তাকে উদ্ধার করেন।

এ ঘটনায় ওই নারী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০, (সংশোধনী) ২০১৩ সালের ৯(৪)(খ) ধারায় গাংনী থানায় একটি মামলা করেন। মামলা নম্বর ২১। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিকভাবে তদন্ত শেষে আদালতে জাব্বারুলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

মামলায় মোট ছয়জন সাক্ষ দেন। শুনানি শেষে অভিযোগ প্রামণ হওয়ায় রোববার এ রায় দেন আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটার একেএম আসাদুজ্জামান।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।