ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জ আদালতের ৬০০ নথি চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
সিরাজগঞ্জ আদালতের ৬০০ নথি চুরি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ আদালতের ভিপি (অর্পিত সম্পত্তি-ভেস্টেট প্রপার্টি) কৌঁসুলিদের কক্ষের তালা ভেঙে প্রায় ৬০০ গুরুত্বপূর্ণ নথি ও পুরনো ডায়েরি চুরি করে নিয়ে গেছে দুর্বত্তরা।  

সোমবার (২১ মার্চ) সন্ধ্যায় আদালতের সরকারি কৌঁসুলি (জিপি) অ্যাডভোকেট এস এম আব্দুল ওয়াহাব এমন অভিযোগ করেন।

 

বাংলানিউজকে তিনি জানান, সিরাজগঞ্জ পুরাতন কালেক্টরেট ভবনে ভিপি কৌঁসুলিদের কক্ষের কয়েকটি আলমারিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার ফাইল ও পুরনো ডায়েরি রক্ষিত ছিল। শনিবার (১৯ মার্চ) ও রোববার (২০ মার্চ) পর পর দু’দিন রাতে ওই কক্ষের তালা ভেঙে আমার এবং এজিপি অ্যাডভোকেট বরাত আলী ও এজিপি অ্যাডভোকেট আব্দুল আজিজের প্রত্যেকের প্রায় ২০০ করে মোট ৬০০ মামলার কোর্ট ফাইল চুরি হয়ে গেছে। এছাড়া বেশ কিছু পুরনো ডায়েরিও গায়েব হয়েছে। প্রথম দিনে তালা ভাঙা হলেও নথি চুরির বিষয়টি বোঝা যায়নি। দ্বিতীয় দিন রোববারও তালা ভাঙা দেখে সন্দেহ হয়। তখন দেখা যায় আলমারির ভেতরে ও ওপরে থাকা নথিগুলো গায়েব হয়ে গেছে।  

তিনি বলেন, আমাদের পেশাগত ক্ষতি ও মোয়োক্কেলদের ক্ষতিসাধণের উদ্দেশে এ চুরির ঘটনা ঘটানো হয়েছে। টাকার মূল্যে এ ক্ষতির হিসাব করা যাবে না। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, সরকারি কৌঁসুলিদের নথি চুরির বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।