ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কিশোরগঞ্জে কৃষক হত্যায় এক আসামির মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
কিশোরগঞ্জে কৃষক হত্যায় এক আসামির মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে কৃষক মফিজ উদ্দিন হত্যা মামলায় আবু বাক্কার (৪৫) নামে এক আসামিকে মৃত্যুদণ্ড ও মো. হারেছ (৫৫) নামে আরেক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (২১ মার্চ) বিকেলে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-দ্বিতীয় এর বিচারক নার্গিস ইসলাম এ রায় দেন।  

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত দু’জনের বাড়িই করিমগঞ্জ উপজেলা সদরের খুদিরজঙ্গল গ্রামে।  

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২০ মে রাতে করিমগঞ্জ বাজার থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন কৃষক মফিজ উদ্দিন (৬৫)। পরদিন খুদিরজঙ্গল কাঠের সেতুর নিচে তার মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় ২২ মে নিহত মফিজ উদ্দিনের ছেলে আলী আকবর বাদী হয়ে আবু বাক্কার ও মো. হারেছকে আসামি করে করিমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের সেই সময়ের পরিদর্শক শেখ আব্দুল্লাহ ২০১২ সালের ১২ অক্টোবর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-জেরা শেষে সোমবার (২১ মার্চ) বিকেলে এ রায় দেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করে এপিপি অ্যাডভোকেট আব্দুল খালেক দাদন এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আলী আসগর আকন্দ ও মো. মহিউদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।