ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝিনাইদহে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
ঝিনাইদহে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন  আসামিরা।

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার করিমপুর গ্রামে কৃষক চান্নু মিয়া হত্যা মামলায় একজনের আমৃত্যু, পাঁচজনের যাবজ্জীবন ও ১৭ জনের এক বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. শওকত হোসাইন এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের ৮ এপ্রিল সদর উপজেলার করিমপুর গ্রামে শত্রুতার জেরে কৃষক চান্নু মিয়াকে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ ঘটনায় পরদিন নিহতের বাবা শাহাদাত হোসেন বাদী হয়ে ৩০ জনকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ওই বছরের ৩০ জুন ৩০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত মামলার আসামি বজলু মিয়াকে আমৃত্যু, তফসের আলী, আব্দুল জলিল, তিতু, ইকতিয়ার ও আব্দুল আলিমকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এ মামলায় আরও ১৭ জনকে এক বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনজনকে খালাস দেন আদালত। মামলা চলাকালে মৃত্যুবরণ করায় চারজনকে মামলা থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নেকবার হোসেন বলেন, আমরা ন্যায় বিচার পাইনি। আমরা উচ্চ আদালতে আপিল করবো।

রাষ্টপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাড. আব্দুল খালেক বলেন, আমরা এ হত্যার মামলা আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছি।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।