ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ইভ্যালির রাসেল-নাসরিনের নামে পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
ইভ্যালির রাসেল-নাসরিনের নামে পরোয়ানা মোহাম্মদ রাসেল ও শামীমা নাসরিন

ঢাকা: চেক প্রতারণার মামলায় কারাগারে থাকা ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ছিদ্দিকী এ আদেশ দেন।

তাদের আদালতে হাজির হতে এর আগেই সমন জারি করেন আদালত। সেই অনুযায়ী রোববার নির্ধারিত দিনে তারা হাজির না হওয়ায় আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বাদীপক্ষের আইনজীবী মিয়া হোসেন এই তথ্য জানান।

গত ৯ ডিসেম্বর তোফাজ্জল হোসেন নামে এক ব্যক্তি আদালতে মামলাটি দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে ১০ জানুয়ারি তাদের আদালতে হাজির হতে সমন জারি করেন। ওইদিন তারা আদালতে হাজির না হওয়ায় ১৩ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ ধার্য করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ইভ্যালি ডটকম লিমিটেডের পক্ষ থেকে বিশেষ ছাড়ে মোটরসাইকেল বিক্রির অফার অনলাইনের মাধ্যমে দেখতে পান তোফাজ্জল হোসেন নামে এক ব্যক্তি। সেই অফার দেখে ২০২১ সালের ২৬ ফেব্রুয়ারি এক লাখ ৪৯ হাজার ৬৩৫ টাকা পরিশোধ করে একটি মোটরসাইকেলের অর্ডার করেন। মোটরসাইকেলটি অর্ডারের ৪৫ দিনের মধ্যে ডেলিভারির কথা ছিল। তা না হলে মোটরসাইকেলের মূল্য বাবদ দুই লাখ ৫০ হাজার টাকা দেওয়ার কথা ছিল।

আসামিরা নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরও মোটরসাইকেলটি ডেলিভারি করতে না পারায় ইভ্যালি ডটকমের সিটি ব্যাংকের একটি অ্যাকান্টের একটি চেক দেওয়া হয়। চেকে সিনিয়র ম্যানেজার ফাইন্যান্স ও ম্যানেজার ফাইন্যান্স স্বাক্ষর করে তোফাজ্জল হোসেন বরাবর ইস্যু করেন। ব্যাংকে টাকা উত্তোলন করতে গেলে চেকটি ডিজঅনার হয়।

পরে তোফাজ্জল প্রথমে লিগ্যাল নোটিশ দিয়ে জবাব না পেয়ে হস্তান্তরযোগ্য দলিল আইনে একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।