ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কক্সবাজারে বন্ধুর হাতে খুন: পাঁচ আসামির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
কক্সবাজারে বন্ধুর হাতে খুন: পাঁচ আসামির যাবজ্জীবন

কক্সবাজার: কক্সবাজার শহরের আলোচিত মেহেদী হাসান হত্যা মামলায় পাঁচ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে নগদ পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবদুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।  

এ সময় আদালত জরিমানার টাকা থেকে ১০ হাজার টাকা করে সরকারি কোষাগারে আর বাকি টাকা মেহেদীর মা রোজিনা আক্তারকে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, কক্সবাজার শহরের বাহারছড়ার বাসিন্দা ফরিদ আহামদের ছেলে মোহাম্মদ ফারুক প্রকাশ ওমর ফারুক, আবুল বশরের ছেলে শাহেদ, মধ্যম বাহারছড়ার তৈয়বুর রহমানের ছেলে সাগর, জহির আহমদের ছেলে মিঠু ও আমির হোসেনের ছেলে ওয়াসিম। রায় ঘোষণার সময় দুই আসামি মোহাম্মদ ফারুক ও শাহেদ আদালতে উপস্থিত ছিলেন। রায়ের দিন থেকে তাদের শাস্তি কার্যকর হবে।

এ ছাড়াও পলাতক থাকা তিন আসামি মিঠু, ওয়াসিম ও সাগর গ্রেপ্তার বা আত্মসমর্পণের তারিখ থেকে তাদের সাজা কার্যকর হবে বলে জানিয়েছেন বিচারক।

নিহত মেহেদি হাসান একই এলাকার মোহাম্মদ সোলাইমান পেশকারের ছেলে। ২০১০ সালের ২০ এপ্রিল রাত ১০টার দিকে কক্সবাজার শহরের সার্কিট হাউস রোডে পাঁচ বন্ধুর হামলায় নিহত হন মেহেদী।  

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোজাফফর আহমদ হেলালী জানান, মেহেদী হাসান হত্যার ঘটনায় তার বাবা মোহাম্মদ সোলাইমান ২০১০ সালের ২২ এপ্রিল কক্সবাজার সদর থানায় মামলা করেন। মামলায় ৩০২/৩৪ ধারায় চার্জ গঠন করেন আদালত। আদালত সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্কের পর পাঁচ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেন। এ মামলায় আসামিপক্ষে মোহাম্মদ জাকারিয়া, তৌহিদুল আনোয়ার, আমির হোসেন মামলা পরিচালনা করেন।  

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এসবি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।