ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মানিকগঞ্জে মাদ্রাসাছাত্র হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
মানিকগঞ্জে মাদ্রাসাছাত্র হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদর উপজেলার আটিগ্রাম ইউনিয়নের বার্তা গ্রামে মাদ্রাসাছাত্র শরিফুল ইসলামকে (১৯) হত্যার দায়ে সেলিম হোসেন নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলের দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য আসামি সেলিম হোসেন ও নাজমা বেগমের উপস্থিতিতে এ রায় দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ১২ ডিসেম্বর বিকেলে পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা দাখিল পরীক্ষার্থী শরিফুল ইসলামকে ডেগার দিয়ে পার দিয়ে গুরুতরভাবে জখম করে। পরে আটিগ্রাম ইউনিয়নের মাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পার্শ্ব থেকে স্থানীয়রা আহত শরিফুলকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় সেলিমসহ মোট ১৩ জনকে আসামি করে শরিফুলের বড় ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তে ৯ আসামিকে অব্যাহতি দিয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেন কর্মকর্তা। বাকী চার জন আসামির মধ্যে রায়ের আগেই মারা যায় ২ নাম্বার আসামি রহিজ উদ্দিন। আর মামলার শুরু থেকেই পলাতক রয়েছে ৩ নাম্বার আসামি রাজু হোসেন। আদালতের বিচারক তাকে এক বছরের কারাদণ্ড দেন। মামলার আরেক আসামি নাজমা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাসের রায় দেন বিচারক। মামলায় মোট ১৯ জন সাক্ষীর মধ্যে ১১ জন সাক্ষী তাদের সাক্ষ্য দেন।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো ও অ্যাডভোকেট শহিদুল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট মথুর নাথ সরকার।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।