ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

সাম্প্রদায়িক হামলা: বিচারিক তদন্ত চেয়ে রিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
সাম্প্রদায়িক হামলা: বিচারিক তদন্ত চেয়ে রিট

ঢাকা: সারাদেশে হিন্দু সম্প্রদায়ের মন্দির, বাড়িঘরে হামলার ঘটনা বিচারিক হাকিম দিয়ে অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হতে পারে।

আইনজীবী অ্যাডভোকেট অনুপ কুমার সাহাসহ দুইজন আইনজীবী এ রিট দায়ের করেছেন।

গত বৃহস্পতিবার এ রিট করা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া।

তিনি জানান, হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত, ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও ক্ষতিপূরণ প্রদান, হিন্দু সম্প্রদায়কে নিরাপত্তা দিতে ব্যর্থ দোষী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

এছাড়া সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করে এমন ধরনের পোস্ট, ভিডিও অনলাইন প্ল্যাটফর্ম থেকে অপসারণ করতে বিটিআরসির প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে।

আবেদনে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি সচিব, সমাজ কল্যাণ সচিব, পুলিশের মহাপরিদর্শক, বিটিআরসির চেয়ারম্যান, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, চট্টগ্রাম, রংপুর ও ফেনীর ডিসি-এসপিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ২৬,২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa