ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সুনামগঞ্জে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
সুনামগঞ্জে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

সুনামগঞ্জ: সুনামগঞ্জে ধর্ষণ মামলায় বাবুল মিয়া (৪০) নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ড অনাদায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা আদায় পূর্বক ভিকটিমকে ক্ষতিপূরণ হিসাবে দেওয়া হবে।

 

বুধবার (৬ অক্টোবর) বিকেলে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন এ রায় দেন। বাবুল মিয়া সুনামগঞ্জ সদর উপজেলার কাইয়ার গাঁও গ্রামের মৃত দেওয়ান আলী ছেলে।  

আদালত সূত্রে জানা যায়, তৎকালীন ২০০২ সালে ১ আগস্ট ঘটনার সময় ভিকটিমের বয়স আনুমানিক ছিল ১১ বছর। তিনি ওই সময় কাইয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণির ছাত্রী ছিলেন। ওই দিন রাত ১২টার সময় ধর্ষণকারী বাবুল কৌশলে ঘরের দরজা খুলে ভিকটিমের ঘরে ঢুকে মেয়েটির মুখ চেপে ধরে ধর্ষণ করেন। এ সময় মেয়েটির চিৎকারে তার বাবা-মা ঘুম থেকে ওঠে আসামি বাবুলকে হাতেনাতে ধরে ফেলেন। ঘটনাটি জানাজানি হলে স্থানীয়রা সুষ্ঠ বিচারের আশ্বাস দেন। পরে বিচার না পেয়ে ভিকটিমের অভিবাক বাদি হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। এরপর দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত এ রায় প্রদান দেন। রায়ে মেয়ের বাবাসহ আত্মীয় স্বজনরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।
    
রাষ্ট্রপক্ষে আইনজীবী হিসেবে ছিলেন নান্টু রায় এবং আসামিপক্ষের আইনজীবী হিসেবে ছিলেন আব্দুল কাদির।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।