ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

দরবারের সম্পদ তদন্তের আদেশ স্থগিতের আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
দরবারের সম্পদ তদন্তের আদেশ স্থগিতের আবেদন

ঢাকা: রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমান এবং দরবার শরিফের সম্পদ ও ব্যাংক হিসাব তদন্ত করা সংক্রান্ত আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

হাইকোর্টে ভুক্তভোগীদের করা রিট মামলার এক বিবাদীর করা আবেদন বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান শুনানির জন্য ২৪ অক্টোবর নিয়মিত বেঞ্চে পাঠানোর আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এম কে রহমান। রিটকারীদের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির।

পরে শিশির মনির জানান, রিট মামলার একজন বিবাদী মোহাম্মদ মফিজুল ইসলাম হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছিলেন। ২৩ সেপ্টেম্বর চেম্বার আদালত স্থগিতাদেশ না দিয়ে ২৪ অক্টোবর পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন।  

মামলা দিয়ে আবেদনকারীদের হয়রানির অভিযোগ এনে রাজারবাগের পীর ও তার মুরিদদের বিরুদ্ধে দেশের অন্তত আট জন ভুক্তভোগী ১৬ সেপ্টেম্বর হাইকোর্টে এই রিট আবদেন করেন। রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব ও আইজিপিসহ ২০ জনকে বিবাদী করা হয়।

ওই রিটের শুনানি নিয়ে ১৯ সেপ্টেম্বর বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন।

আদেশে রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমান এবং দরবার শরিফের সম্পদ ও ব্যাংক হিসাব তদন্ত করে দুদক চেয়ারম্যানকে প্রতিবেদন দিতে নির্দেশ দেন।

৬০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করতে হবে। একইসঙ্গে পীর দিল্লুর রহমানের সঙ্গে কোনো জঙ্গি সম্পৃক্ততা আছে কিনা, তা খতিয়ে দেখতে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে নির্দেশ দেওয়া হয়।

এছাড়া সারাদেশে রিট আবেদনকারীদের বিরুদ্ধে করা হয়রানিমূলক মামলার বিষয়ে তদন্ত করতে সিআইডিকে নির্দেশ দেওয়া হয়।

রুলে পীর ও তার মুরিদদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না তা জানতে চেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১ 
ইএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa