ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

আইন ও আদালত

নব্য জেএমবির আঞ্চলিক সামরিক কমান্ডারসহ তিনজন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
নব্য জেএমবির আঞ্চলিক সামরিক কমান্ডারসহ তিনজন কারাগারে

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির আঞ্চলিক সামরিক কমান্ডারসহ তিনজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১৩ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমান তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

চার দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের বোম ডিসপোজাল ইউনিটের উপ-পরিদর্শক (এসআই) গোলাম মর্তুজা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।  

কারাগারে যাওয়া আসামিরা হলেন- নব্য জেএমবির ময়মনসিংহ অঞ্চলের সামরিক কমান্ডার সাব্বির হোসেন ওরফে বামছি ব্যারেক ওরফে মেজর বামছি ওরফে আবু হাফস আল বাঙ্গালি ওরফে খালেদ ওরফে জন ডেভিড, তার সহযোগী রবিউল ইসলাম ওরফে ওসমান ও নাঈম মিয়া।

গত ৭ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর পল্লবীর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের পাশে নির্মাণাধীন ভবনের সামনে থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বিস্ফোরক জাতীয় গুঁড়া পদার্থ, বিস্ফোরক ও বোমা তৈরির নথিপত্র উদ্ধার করা হয়।  

পর দিন আদালত তাদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে সাব্বির আহম্মেদের তথ্যের ভিত্তিতে ১১ জুলাই দুপুর দেড়টার দিকে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার রুহিতপুর এলাকা থেকে কাউছার মিয়াকে গ্রেফতার করে পুলিশ। তার তথ্যের ভিত্তিতে আব্দুল্লাহ আল মামুনকে যাত্রাবাড়ী থেকে গ্রেফতার করা হয়। এ দু’জনের দেওয়া তথ্যের ভিত্তিতেই নারায়ণগঞ্জের জঙ্গি আস্তানার খবর পায় পুলিশ।  

কাউছার মিয়া নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার কাজীপাড়া এলাকায় তাদের সংগঠনের একটি আস্তানার কথা এবং আব্দুল্লাহ আল মামুন নারায়ণগঞ্জের আড়াইহাজারের নোয়াগাঁও গ্রামের মিয়াছাবের বাড়ির মসজিদের পাশে তার থাকার ঘরে তিনটি শক্তিশালী আইইডি ও বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম রয়েছে। পরে পুলিশ সেখানে অভিযান চালায়।

এদিকে গত সোমবার (১২ জুলাই) কাউছার মিয়া ও আব্দুল্লাহ আল মামুনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa