ঢাকা, বুধবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

নুরসহ চারজনকে অব্যাহতি, মামুন-সোহাগের বিরুদ্ধে অভিযোগপত্র 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জুন ১৪, ২০২১
নুরসহ চারজনকে অব্যাহতি, মামুন-সোহাগের বিরুদ্ধে অভিযোগপত্র 

ঢাকা: ধর্ষণ, অপহরণ ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ চারজনকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের দোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ওয়াহিদুজ্জামান অব্যাহতির সুপারিশ করেন।

 

অব্যাহতির সুপারিশপ্রাপ্ত বাকি তিনজন হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), নাজমুল হুদা (২৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল বাকী (২৩)।

আর অভিযোগপত্র দাখিল করা হয় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮) ও একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুনের (২৮) বিরুদ্ধে৷ 

গত বছর ২২ সেপ্টেম্বর রাজধানীর কোতোয়ালি থানায় ভুক্তভোগী এক তরুণী নিজেই বাদী হয়ে মামলাটি করেছেন। এছাড়া তিনিই লালবাগ থানায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।  

গত বছর ২০ সেপ্টেম্বর দায়ের করা মামলায় পৃথক পৃথক অভিযোগে এ ছয়জনকে আসামি করা হয়। মামলায় ওই তরুণীকে অপহরণ, এরপর পারস্পরিক সহযোগিতায় ধর্ষণ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে হেয় প্রতিপন্ন করার অভিযোগ আনা হয়।

মামলায় ঘটনার দিনক্ষণ উল্লেখ করা হয়েছে ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা ৪০ মিনিট থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। স্থান উল্লেখ করা হয়েছে, কোতোয়ালি থানা এলাকার সদরঘাট হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জুন ১৪, ২০২১
কেআই/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa