ঢাকা, শুক্রবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

এলএসডি উদ্ধার: তিন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, জুন ১১, ২০২১
এলএসডি উদ্ধার: তিন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী কারাগারে

ঢাকা: রাজধানীর একটি বাসা থেকে এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডাইথ্যালামাইড) মাদক উদ্ধারের ঘটনায় ধানমন্ডি থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (১১ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া তিনজন হলেন—নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদমান সাকিব (রূপল) ও আসহাব ওয়াদুদ (তুর্য) এবং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির ছাত্র আদিন আশরাফ।

গত ৩০ মে আসামিদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই সালাহউদ্দিন কাদের। আসামিপক্ষে তাদের আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাফিজুর রহমানের মৃত্যু তদন্তে নেমে এলএসডির সন্ধান পায় গোয়েন্দা পুলিশ। ২৬ মে রাতে রাজধানীর একটি বাসা থেকে এলএসডি মাদক জব্দ করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের রমনা বিভাগ। এলএসডি বিক্রির সঙ্গে জড়িত থাকার অভিযোগে এ তিন শিক্ষার্থীকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এ সময় এই তিনজনের কাছ থেকে ২০০টি এলএসডি জব্দ করা হয়। প্রতিটি এলএসডি তারা তিন হাজার টাকা মূল্যে বিক্রি করতেন বলে জানায় ডিবি।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুন ১১, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa