ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

আইন ও আদালত

যুবলীগ নেতা শান্তি হত্যা: নাসির মলিথাকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুন ১০, ২০২১
যুবলীগ নেতা শান্তি হত্যা: নাসির মলিথাকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: ২০১১ সালে ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন মন্ডল শান্তিকে হত্যা মামলার আসামি একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাসির উদ্দিন মালিথাকে  আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (১০ জুন) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ দুই সপ্তাহের মধ্যে তাকে আত্মসমর্পণের আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০১০ সালের ৭ জুলাই ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন মন্ডল শান্তির ওপর উপজেলার কাশিমনগরে বোমা হামলা চালানো হয়। বোমায় আহত হলে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে ঢাকায় স্থানান্তরিত করা হয় জাকির হোসেন মণ্ডল শান্তিকে। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান শান্তি।  

এ ঘটনায় তার শ্বশুর সিরাজুল ইসলাম মালিথা বাদী হয়ে অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করেন। ওই ঘটনায় আরো দু’টি মামলা হয়। একটি হত্যা মামলা। আরেকটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলা।  

এর মধ্যে এক মামলায় ২০১১ সালের ২৪ অক্টোবর নাসির মালিথাসহ আরো কয়েকজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ৯ বছরেরও বেশি সময় পলাতক থাকার পর নাসির মালিথা ১ ফেব্রুয়ারি ঝিনাইদহ আদালতে আত্মসমর্পণ করেন।  

নিম্ন আদালতে জামিন না পেয়ে তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। গত ২২ মার্চ হাইকোর্ট তাকে জামিন দেন।  

এই জামিন স্থগিত ও নাসির মালিথাকে গ্রেফতারের নির্দেশনা চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ১০,২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa