ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

৩ মানবতাবিরোধী অপরাধীর মামলার নথি জাতীয় আর্কাইভসে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জুন ৯, ২০২১
৩ মানবতাবিরোধী অপরাধীর মামলার নথি জাতীয় আর্কাইভসে

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের তিন মামলার যাবতীয় নথি জাতীয় আর্কাইভসে সংরক্ষণের জন্য সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপির কাছে হস্তান্তর করা হয়েছে।

আন্তর্জাতিক আর্কাইভস দিবস পালন উপলক্ষে বুধবার (৯ জুন) একটি ওয়েবিনারে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক এম. সানাউল হক তিনটি মামলার নথি হস্তান্তর করেন।

তিন মামলার আসামিরা হলেন, জামায়াতের সাবেক আমির গোলাম আযম, সাবেক সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও জামায়াত নেতা মীর কাশেম আলী।

সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব বদরুল আরেফিনের সভাপতিত্বে ওয়েবিনার প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ। আলোচনায় অংশ নেন তদন্ত সংস্থার সমন্বয়ক এম. সানাউল হক।

তদন্ত সংস্থা জানায়, ২০১৮ সালে ন্যাশনাল আর্কাইভস দিবসে মানবতাবিরোধী অপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী, আব্দুল কাদের মোল্লা, চৌধুরী মঈনুদ্দিন ও আশরাফুজ্জামান খানের নিষ্পত্তিকৃত চারটি মামলার নথি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছিল। তদন্ত সংস্থায় পরবর্তী মামলার বিচারিক কার্যক্রম চূড়ান্তভাবে নিষ্পত্তির পর নথিপত্র ন্যাশনাল আর্কাইভস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা অব্যাহত।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুন ০৯, ২০২১
ইএস/এএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa