ঢাকা, মঙ্গলবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

মদ উদ্ধারের মামলায় জামিন পাননি রিজেন্টের সাহেদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, জুন ৮, ২০২১
মদ উদ্ধারের মামলায় জামিন পাননি রিজেন্টের সাহেদ

ঢাকা: রিজেন্ট হাসপাতালে করোনা ভাইরাস চিকিৎসার নামে মহাপ্রতারণার দায়ে গ্রেফতার প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. সাহেদকে প্রাইভেটকার থেকে মদ উদ্ধারের মামলায় জামিন দেননি হাইকোর্ট।  

মঙ্গলবার (৮ জুন) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ তার আবেদন কার্যতালিকা থেকে বাদ দেন।

আদালতে সাহেদের পক্ষে ছিলেন আইনজীবী মাহবুব উদ্দিন খোকন ও আইনজীবী শাহরিয়ার ভূঁইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।  

গত বছরের ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে করোনা ভুয়া পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম ধরা পড়ে। পর দিন ৭ জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় ১৭ জনকে আসামি করে মামলা করা হয়।  

পরে ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরপর তাকে নিয়ে উত্তরার ১১ নম্বর সেক্টরের সোনারগাঁও জনপদ রোডের ৬২ নম্বর বাসার সামনে অভিযান চালায়। সেখানে সাহেদের একটি সাদা প্রাইভেটকার ছিল। সেই প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ডিবির সদস্যরা পাঁচ বোতল বিদেশি মদ, ১০ বোতল ফেনসিডিল, পিস্তল ও গুলি উদ্ধার করা হয়।

পর দিন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা জানান, মধ্যরাতে ডিবি পুলিশ সাহেদকে নিয়ে অভিযান পরিচালনা করে। অভিযানে মদ, ফেনসিডিল ও পিস্তল উদ্ধার হওয়ার ঘটনায় দু’টি মামলা দায়ের করা হয়েছে।

মদ উদ্ধারের মামলায় ২৫ মার্চ নিম্ন আদালত তার আবেদন খারিজ করে দেন। এরপর তিনি উচ্চ আদালতে জামিন চেয়ে আপিল করেন।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, জুন ০৮, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa