ঢাকা, মঙ্গলবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

শিক্ষক হত্যা: জেএমবি নেতা শফিকুলকে জামিন দেননি হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুন ৭, ২০২১
শিক্ষক হত্যা: জেএমবি নেতা শফিকুলকে জামিন দেননি হাইকোর্ট

ঢাকা: ২০০৭ সালে ময়মনসিংহের মুক্তাগাছায় মাদ্রাসা শিক্ষক রফিকুল ইসলাম হত্যা মামলার আসামি নিষিদ্ধঘোষিত জামাতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সাবেক ময়মনসিংহ জেলা কমান্ডার শফিকুল ইসলাম ওরফে রাকিবকে জামিন দেননি হাইকোর্ট।

সোমবার (৭ জুন) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ তার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শফিকুল ইসলাম বাবুল ও মো. মশিউল আলম সায়েম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

২০০৭ সালের ৯ জুলাই মুক্তাগাছায় মাদরাসা শিক্ষক রফিকুল ইসলামকে হত্যা করে জেএমবির সদস্যরা। কয়েকজন জেএমবি সদস্যকে ধরিয়ে দেওয়ার জেরে ক্ষুব্ধ হয়ে শফিকুল ইসলাম ওরফে রাকিব ওরফে মাজিম ওরফে সোহান ওরফে নাঈম পরিকল্পনায় এই হত্যাকাণ্ড ঘটানো হয় বলে কয়েকজন আসামি স্বীকার করেছেন।

হত্যাকাণ্ডের একই বছরের ১২ জুলাই শফিকুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় তদন্ত শেষে ২০০৮ সালের ৩১ জানুয়ারি অভিযোগপত্র দাখিল করে। মামলাটি এখন ময়মনসিংহ আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জুন ০৭, ২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa