ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কদমতলীতে বুড়িগঙ্গার জমি নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মে ২৩, ২০২১
কদমতলীতে বুড়িগঙ্গার জমি নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত

ঢাকা: রাজধানীর কদমতলী থানাধীন মুন্সিখোলা এলাকায় একটি প্রতিষ্ঠানের পক্ষে বুড়িগঙ্গা নদীর জমির ওপর স্থিতাবস্থা বজায় রাখতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ।  

হাইকোর্টের স্থিতাবস্থার আবেদনের বিরুদ্ধে বিআইডব্লিউটিএ’র করা এক আবেদনের শুনানি নিয়ে রোববার (২৩ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দেন।

 

বিআইডব্লিউটএ’র পক্ষে ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ ও অ্যাডভোকেট মফিজুর রহমান। ওই প্রতিষ্ঠানের পক্ষে ছিলেন অ্যাডভোকেট প্রবীর নিয়োগী। পরে মনজিল মোরসেদ জানান,২০১৯ সালের ২২ জুলাই বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ বুড়িগঙ্গা নদীর কদমতলী থানাধীন মুন্সিখোলা এলাকায় নদীর ফোরশোর এর জায়গা দখল করে অবৈধভাবে ’ম্যাক এন্টারপ্রাইজেস’ এর পাথর ব্যবসা বন্ধ করে ২০ হাজার টন পাথর জব্দ করে নিলাম করেন। একইসঙ্গে ৫ আগস্টের মধ্যে মালামাল সরিয়ে নেওয়ার নির্দেশ দেন। তা চ্যালেঞ্জ করে’ ম্যাক এন্টারপ্রাইজেস’ এর ম্যনেজিং ডিরেক্টর মো. আবুল কাশেম রিট পিটিশন দায়ের করেন। ওই রিটের শুনানি নিয়ে একইসালের ২৯ অক্টোবর রুল জারি করে জমির দখলের ওপর স্থিতিবস্থা বজায় রাখার আদেশ দেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বিআইডব্লিউটিএ আপিল বিভাগে আবেদন করে। সেই আবেদন নিষ্পত্তি করে হাইকোর্টের স্থিতাবস্থার আদেশ আপিল বিভাগ স্থগিত করেন  বলে জানান মনজিল মোরসেদ।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, মে ২৩, ২০২১
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।