ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আইআইইউসির তিন শিক্ষকের জামিন বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মে ৬, ২০২১
আইআইইউসির তিন শিক্ষকের জামিন বহাল

ঢাকা: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) শিক্ষক ড. মাহবুব রহমান, কাওসার আহেমেদ ও নিজাম উদ্দিনকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল চেয়ে আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের করা এই আবেদন বৃহস্পতিবার (০৬ মে) খারিজ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

গত বছর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে মারধরের অভিযোগের ঘটনায় ২৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কার্যালয়ে হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সহ-সম্পাদক কামাল উদ্দিন বাদী হয়ে ওই বছরের ১০ ফেব্রুয়ারি সীতাকুণ্ড থানায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা করেন।

মামলায় অভিযোগ করা হয়, ওই তিন শিক্ষকের প্ররোচনায় ইসলামী ছাত্রশিবিরের ক্যাডাররা হামলা চালিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে। ওই তিন শিক্ষক জামায়াতের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

এই মামলায় গত বছরের ২০ সেপ্টেম্বর তাদের হাইকোর্ট জামিন দেন। পরে তারা কারামুক্তি পান। এরপর তাদের জামিন বাতিল করে আত্মসমর্পণের নির্দেশনা চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে। যেটি বৃহস্পতিবার খারিজ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মে ০৬, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।