ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সেনা মোতায়েন চেয়ে আইনি নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সেনা মোতায়েন চেয়ে আইনি নোটিশ

ঢাকা: ‘লকডাউন’ কঠোরভাবে কার্যকর এবং করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে জরুরি ভিত্তিতে সারা দেশে সেনাবাহিনী মোতায়েন করতে সরকারকে আইনি নোটিশ দিয়েছেন এক আইনজীবী।

একইসঙ্গে করোনা আক্রান্ত রোগীদের পর্যাপ্ত চিকিৎসা সেবা প্রদানে সেনাবাহিনীর তত্ত্বাবধানে দেশের সব উপজেলায় ফিল্ড হাসপাতাল স্থাপন করতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) স্বাস্থ্যমন্ত্রী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে এ নোটিশ দেন সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু।

নোটিশে বলা হয়, করোনা মহামারি থেকে দেশের মানুষের জীবন রক্ষায় সারা দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে, যা এখনও চলমান রয়েছে। কিন্তু দেখা যাচ্ছে, এই লকডাউন যথাযথভাবে পালিত হচ্ছে না। জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরোপিত স্বাস্থ্যবিধিও পরিপূর্ণভাবে প্রতিপালন হচ্ছে না। ফলে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার কমছে না।

এ অবস্থায় করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি প্রতিপালনে মানুষকে বাধ্য করতে এবং সব ক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বাংলাদেশ সেনাবাহিনী মোতায়েন ছাড়া কোনো বিকল্প নেই। এছাড়াও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে দেশের প্রত্যেকটি জেলা, মহানগর, উপজেলায় ফিল্ড হসপিটাল তৈরি করতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।