ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আরমানিটোলায় অগ্নিকাণ্ড: কেমিক্যাল ব্যবসায়ীসহ দুজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
আরমানিটোলায় অগ্নিকাণ্ড: কেমিক্যাল ব্যবসায়ীসহ দুজন রিমান্ডে

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় ভবনের ভাড়াটিয়া কেমিক্যাল ব্যবসায়ী মোস্তাফিজুর রহমানসহ দুইজনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৭ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপরজন হলেন- মোহাম্মদ মোস্তফা।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা বংশাল থানার পরিদর্শক (তদন্ত) মীর রেজাউল করিম আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবী তৌফিকুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তিনদিনের রিমান্ডের আদেশ দেন।

সোমবার ভোরে বগুড়ার নন্দীগ্রাম থেকে মোস্তাফিজুর রহমানকে এবং রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টর থেকে মোস্তফাকে গ্রেফতার করে র‌্যাব।

গত ২২ এপ্রিল সেহরির কিছু সময় আগে আরমানিটোলার ৬ তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট প্রায় তিনঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ভবনের নিচতলার একাধিক গোডাউনে রাখা রাসায়নিক কেমিক্যাল পুড়ে আগুন ভয়াবহ রূপ ধারণ করে। ওপরের বাসিন্দারা ধোঁয়ায় আটকা পড়েন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করেন।

আগুন নিয়ন্ত্রণে শুরু হয় উদ্ধার অভিযান। অগ্নিকাণ্ডে ৫ বাসিন্দার মৃত্যু হয়। দগ্ধ অনেকে এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনায় ২৩ এপ্রিল রাতে অবহেলাজনিত মৃত্যু এবং অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার দায়ে ভবন মালিক ও কেমিক্যাল গোডাউন মালিকদের বিরুদ্ধে বংশাল থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ আলী শিকদার মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।