ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মানিকগঞ্জে স্ত্রী হত্যা দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
মানিকগঞ্জে স্ত্রী হত্যা দায়ে স্বামীর যাবজ্জীবন প্রতীকী

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী উজ্জল মিয়াকে (৩১) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আসামির উপস্থিতে বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্ত উজ্জল মানিকগঞ্জের সিংগাইর উপজেলার আঠালিয়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে।

মামলার সূত্রে জানা যায়, প্রেমের সম্পর্কে ২০১৩ সালের শেষে দিকে এক্ই উপজেলার আঠালিয়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে উজ্জল মিয়ার সঙ্গে রোকেয়া আক্তারের বিয়ে হয় এবং বিয়ের চার মাস পর তিনি অন্তঃসত্ত্বা হন। বিয়ের পর এবং অন্তঃসত্ত্বা অবস্থায় গৃহবধূকে শারীরিক ও মানুষিকভাবে নির্যাতন করতেন স্বামীসহ তার শ্বশুর বাড়ির লোকজন। গৃহবধূ শ্বশুর বাড়িতে থাকা অবস্থায় ২০১৪ সালের ২৫ আগস্ট মধ্য রাতে গৃহবধূর বাবার বাড়িতে খবর দেওয়া হয় রোকেয়া মারা গেছেন। নিহতের বাবার বাড়ির লোকজন গিয়ে দেখে রোকেয়ার মরদেহ দুয়ারে রাখা হয়েছে এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতে চিহ্ন রয়েছে। পরে এ ঘটনায় ২৬ আগস্ট নিহতের ভাই মো. শুকুর আলী বাদী হয়ে স্বামী উজ্জল মিয়া, শ্বশুর জালাল উদ্দিন, শাশুড়ি হাজেরা ও সেরজন গোয়ালকে আসামি করে সিংগাইর থানায় মামলা দায়ে করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ততকালীন সিংগাইর থানার উপ-পরিদর্শক (এসআই) মোক্তার হোসেন তালুকদার মামলার তদন্ত করে ২০১৫ সালে ২৮ মে উজ্জলকে আসামি করে মানিকগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট করে চাজর্শিট (অভিযোগপত্র) দাখিল করেন। ২০১৫ সালের ০৭ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি গৃহীত হয়। মামলায় ১১ জনের সাক্ষ্য শেষে আসামির উপস্থিতে বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন আদালত।

মামলায় রাস্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুস সালাম সন্তোষ প্রকাশ করলেও আসামি পক্ষের আইজীবী মোহাম্মদ শামীম খানের মন্তব্য পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।