ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভোলায় বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
ভোলায় বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড প্রতীকী

ভোলা: ভোলায় বাবাকে হত্যার দায়ে ছেলে আবু সায়েদকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে ভোলার জেলা ও দায়ারা জজ আদালতের বিচারক এ বি এম মাহমুদুল হক চাঞ্চল্যকর এ হত্যার রায় দেন।

একইসঙ্গে আসামির ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৩ আগস্ট বিকেলে ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের পার্ট-১ গ্রামের বাসিন্দা আবদুল মুনাফা সাজির পথ গতিরোধ করে লোহার খোন্তা দিয়ে মাথায় আঘাত করে তার ছেলে সায়েদ। এতে মুনাফ সাজি গুরুতর জখম হয়। তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতাল ও পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হলে ২৫ আগস্ট বরিশাল থেকে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। বাড়িতে একটি গাছ কাটাকে কেন্দ্র করে বাবা-ছেলের দ্বন্দ্বে এ ঘটনার সূত্রপাত।  

এ ঘটনায় নিহতের বড় ছেলে আ. রব বাদী হয়ে ভোলা সদর থানায় মামলা করেন। এ ঘটনায় দীর্ঘ শুনানি শেষে জেলা ও দায়রা জজ আদালতের সেসন ৩২৭/২০১৭ নম্বর মামলায় রাষ্ট্রপক্ষ ১০ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করে। সাক্ষ্য প্রমাণে আসামি আবু সায়েদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু ও আসামি পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট স্বপন কৃষ্ণ দে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সর্বোচ্চ সাজা দেওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামি পক্ষের আইনজীবী এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবার কথা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।