ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পি কে হালদারের বান্ধবী অবন্তিকা বড়ালের স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
পি কে হালদারের বান্ধবী অবন্তিকা বড়ালের স্বীকারোক্তি

ঢাকা: প্রায় ২৭৫ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের মামলায় এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পিকে) হালদারের বান্ধবী অবন্তিকা বড়াল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।  

মঙ্গলবার (১৬ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন।



গত ১৩ জানুয়ারি দুপুর ১২টার দিকে অবন্তিকা বড়ালকে ধানমন্ডি থেকে গ্রেফতার করে দুদক। ওইদিনই আদালত তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে তাকে গত ২৭ জানুয়ারি কারাগারে পাঠানো হয়। এরপর দুদক আরও জিজ্ঞাসাবাদের জন্য তার রিমান্ড আবেদন করে। ৪ মার্চ আদালত ফের তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

দ্বিতীয় দফায় তিনদিনের রিমান্ড শেষে অবন্তিকা বড়ালকে আদালতে হাজির করা হয়। এসময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা মো. সালাউদ্দিন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

পি কে হালদার পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএলএফএসএলের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। গ্রাহকদের অভিযোগের মুখে বছরের শুরুতেই পি কে হালদার বিদেশে যান। গত ৮ জানুয়ারি ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ২৫৫ টাকার অবৈধ সম্পদের অভিযোগে তার বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা করেন কমিশনের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।