ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

পি কে হালদারের আয়কর আইনজীবীর স্ত্রীকে আত্মসমপর্ণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
পি কে হালদারের আয়কর আইনজীবীর স্ত্রীকে আত্মসমপর্ণের নির্দেশ পি কে হালদার

ঢাকা: পি কে হালদারের আয়কর আইনজীবী সুকুমার মৃধার স্ত্রী সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে কর্মরত তাপসী রানী শিকদারকে তিন সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে দুর্নীতি দমন কমিনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী আওসাফুর রহমান বুলু।  

পরে আমিন উদ্দিন মানিক বলেন, পি কে হালদারের আয়কর আইনজীবী সুকুমার মৃধা, তার স্ত্রী তাপসী রানী শিকদার, কন্যা অনিন্দিতা মৃধাসহ পাঁচজনকে আসামি করে দুদকের উপ-পরিচালক সালাউদ্দিন বাদী হয়ে অবৈধ ব্যবসা ও কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ ২০ কোটি ৭০ লাখ ৮ হাজার ৮৫০ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ভোগ দখলে রাখা ও অর্জিত অর্থ স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের অপরাধে ৮ ফেব্রুয়ারি মামলা করে দুদক।

সুকুমার মৃধা তার অবৈধ অর্জিত অর্থ ভারতের পশ্চিমবঙ্গের ২৪ পরগণার অশোক নগরে তার নিজ নামে, স্ত্রী তাপসী রানী শিকদারের একক ও যৌথ নামে প্রায় ৪০ শতক জমি ক্রয় করেন। তাছাড়া পশ্চিমবঙ্গের অশোক নগরে তার ক্রয়কৃত দুই তলা ভবন নির্মাণ করেছেন।  

এ মামলায় তিনি হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন। আদালত তাকে জামিন না দিয়ে তিন সপ্তাহের মধ্যে আত্মসমপর্ণের নির্দেশ দিয়েছেন বলে জানান আমিন উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa