ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাদক মামলায় খালেদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
মাদক মামলায় খালেদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু 

ঢাকা:  মাদক মামলায় ক্যাসিনো কাণ্ডের অন্যতম হোতা যুবলীগ ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণের ব‌হিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) ঢাকার তৃতীয় অ‌তি‌রিক্ত মহানগর দায়রা জজ র‌বিউল আলমের আদালতে মামলার বাদী র‍্যাব-৩ এর ওয়ারেন্ট অফিসার গোলাম মোস্তফাসহ তিনজন আদালতে সাক্ষ্য দেন।

 

সাক্ষ্য দেয়া অপর দুই জন হলেন- সার্জেন্ট জহিরুল ইসলাম ও ড্রাইভার হুমায়ুন কবির। এরপর আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

এর আগে গত বছর ২৬ ফেব্রুয়া‌রি আদালত তার বিরুদ্ধে অ‌ভি‌যোগ গঠ‌নের মাধ‌্যমে বিচার শুরুর এই আ‌দেশ দেন।  

২০১৯ সালের ১৭ নভেম্বর এই মামলায় খা‌লে‌দের বিরু‌দ্ধে অভিযোগপত্র দাখিল করেন র‌্যাবের তদন্ত কর্মকর্তা।  

ক‌্যা‌সি‌নো বি‌রোধী অ‌ভিযা‌নের শুরু‌তেই ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে গত বছর ১৮ সেপ্টেম্বর গুলশান থেকে ক্লাবের সভাপতি খালেদকে গ্রেফতার করে র‌্যাব। তার কাছ থেকে তিনটি আগ্নেয়াস্ত্র (এর মধ্যে একটি অবৈধ), গুলি এবং ইয়াবা জব্দকরা হয়। ক্যাসিনো থেকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৪২ জনকে আটক এবং ২৪ লাখ নগদ টাকা, বিদেশি মদ, ক্যাসিনো বোর্ড জব্দ করার পর খা‌লেদ‌কে গ্রেফতার করে। এরপর ১৯ সেপ্টেম্বর তার নামে গুলশান ও মতিঝিল থানায় অস্ত্র, মাদক ও মানিলন্ডারিং আইনে মোট চারটি মামলা করা হয়। পরে গত ২১ অক্টোবর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে আরেকটি মামলা করে দুদক।  

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।