ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এশিয়ান এজের শোয়েব চৌধুরীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
এশিয়ান এজের শোয়েব চৌধুরীর জামিন

ঢাকা: এক্সিম ব্যাংক ও নাসা গ্রুপের দায়ের করা মানহানি মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন দি এশিয়ান এজ পত্রিকার এডিটরিয়াল বোর্ডের চেয়ারম্যান শেয়েব চৌধুরী।  

বুধবার (১১ নভেম্বর) ঢাকার  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম তাকে জামিন দেন।

এদিন আইনজীবী প্রকাশ বিশ্বাস ও কল্যাণ কুমার সাহার মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন চান শোয়েব চৌধুরী। শুনানি শেষে বিচারক এক হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।  

২০১৯ সালের ২৪ অক্টেবর দি এশিয়ান এজ পত্রিকায় ‘এ মুনস্টার বিহাইন্ড স্পয়েলিং ব্যাংকস’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। নাসা গ্রুপ ও এক্সিম ব্যাংককে জড়িয়ে প্রতিবেদনে মানহানিকর সংবাদ পরিবেশন করা হয়েছে, এমন অভিযোগে আদালতে দু’টি আলাদা মামলা দায়ের করা হয়।

২০১৯ সালের ৫ নভেম্বর এক্সিম ব্যাংকের জ্যেষ্ঠ সহকারী ভাইস প্রেসিডেন্ট মিজানুর রহমান চৌধুরী এবং নাসা গ্রুপের পরামর্শক লে. কর্নেল সিরাজুল ইসলাম (অব.) একই বছরের ১১ নভেম্বর বাদী হয়ে এশিয়ান এজের শোয়েব চৌধুরীসহ পত্রিকার ছয় সাংবাদিকের বিরুদ্ধে আলাদা দু’টি মানহানি মামলা করেন।

মামলা দায়েরের পর আদালত অভিযোগ তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। চলতি বছর জুনের প্রথম দিকে পিবিআই পাঁচজন আসামিকে বাদ দিয়ে শুধু শোয়েব চৌধুরীকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল করলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।