ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

আইন ও আদালত

বিচারকের ল্যাপটপ ছিনতাই: দুই আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
বিচারকের ল্যাপটপ ছিনতাই: দুই আসামি রিমান্ডে ছবি: প্রতীকী

ঢাকা: ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র সহকারী জজ কৃষ্ণ কমল রায়ের ল্যাপটপ ছিনতাই করার অভিযোগে দায়ের করা মামলায় দুই আসামিকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- রাসেল খান টিটু (২৮) ও মো. রুবেল ওরফে বক্সার (২৫)।

গত ৪ অক্টোবর এ দুই আসামিকে মামলাটিতে দেখানোসহ সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ওইদিন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করে রিমান্ড শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করে দেন।

রিমান্ড শুনানিকালে দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। তবে তাদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। বাদী পক্ষের আইনজীবী শুভ্র সিনহা রায় এসব তথ্য জানান।

গত সেপ্টেম্বর দিনগত রাত ৯টার দিকে কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে রিকশায় করে সেন্ট্রাল রোডের নিজ বাসায় ফিরছিলেন সিনিয়র সহকারী জজ কৃষ্ণ কমল রায়। রাত ৯টা ২৫ মিনিটের দিকে গণভবন ক্রসিং পার হওয়ার সময় মোটরসাইকেলে করে দুই অজ্ঞাত আসামি মোটরসাইকেলের গতি কমিয়ে তার সঙ্গে থাকা ল্যাপটপ (এইচপি) ব্যাগ টান মেরে দ্রুত গতিতে মোটরসাইকেল চালিয়ে আসাদ গেটের দিকে চলে যায়।  

এদিকে ছিনতাইকারীরা ব্যাগটি টান দেওয়ার সময় কৃষ্ণ কমল রায় রিকশা থেকে সড়কে পড়ে গিয়ে দুই হাঁটু ও হাতে ব্যথা পান। পরবর্তীতে তিনি শেরেবাংলা নগর থানার টহলরত পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মেহেদী ও এএসআই নজরুল ইসলামকে বিষয়টি অবহিত করেন। রিকশাচালক দীপ্ত চন্দ্র রায়ের রিকশায় থানায় গিয়ে মামলাটি দায়ের করেন।

এর আগে ছিনতাইয়ের অপর একটি মামলায় গত ২৫ সেপ্টেম্বর এ দুই আসামি গ্রেফতার হন। পরবর্তীতে ছিনতাইয়ের ঘটনায় সিসিটিভির ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে এ দু’জনের বিচারকের ল্যাপটপ ছিনতাইয়ে সংশ্লিষ্টতা পাওয়ায় এ মামলায় গ্রেফতার দেখানোসহ রিমান্ডের এ আবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
কেআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa