ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নারায়ণগঞ্জে শিশু আকিব হত্যায় অপহরণকারীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২০
নারায়ণগঞ্জে শিশু আকিব হত্যায় অপহরণকারীর মৃত্যুদণ্ড শিশু আকিবকে হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত রতন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে শিশু আকিবকে হত্যা শেষে লাশ গুম করার মামলার রায়ে একজনকে পৃথক ধারায় যাবজ্জীবন, অর্থদণ্ডসহ মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৭ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মোহাস্মদ শাহিন উদ্দিন এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসামি রতন কুমিল্লা জেলার মেঘনা থানার মির্জাগঞ্জ গ্রামের মৃত জয় মিয়ার ছেলে। তিনি নারায়ণগঞ্জের বন্দর ইস্পাহানি এলাকায় রাজ্জাক মিয়ার বাড়িতে ভাড়ায় থেকে এ অপহরণ ও হত্যাকাণ্ড ঘটান। ঘটনার পর থেকেই তিনি র‍্যাবের হাতে আটক হয়ে কারাগারে বন্দী রয়েছেন।

আদালতের স্পেশাল পিপি রকিবউদ্দিন বলেন, ২০১৫ সালের ২৩ নভেম্বর বিকেলে বন্দর ইস্পাহানি একরামপুর এলাকার জামাল উদ্দিনের ৫ বছর বয়সী শিশু সন্তান আকিব (৫) বাড়ির সামনে খেলাধুলা করছিল। এ সময় রতন কৌশলে আকিবকে অপহরণ করে নিয়ে যান। এরপর ফোন করে আকিবের বাবার কাছ থেকে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে রতন। দাবিকৃত টাকা না পেয়ে আকিবকে জবাই করে হত্যা শেষে বন্দর জাকির শাহের মাজারের পেছনে একটি ডোবায় লাশ গুম করে রাখেন। ঘটনার ৪ দিন পর র‍্যাব-১১ এর সদস্যরা রতনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি লাশ দেখিয়ে দেন। পরে পুলিশ রতনকে আদালতে পাঠালে তিনি দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

পিপি আরো জানান, আদালত রায়ে রতনকে অপহরণের একটি ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে মুক্তিপণ দাবির আরেকটি ধারায় মৃত্যুদণ্ড দিয়েছে। এছাড়া আদালত রায়ে আকিবকে হত্যা করার অভিযোগে আরেকটি ধারায় রতনকে আরেকবার মৃত্যুদণ্ড দিয়েছেন এবং এক লাখ টাকা জরিমানা করেছেন। জরিমানার অর্থ আদায় করে বাদীকে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

রায়ে আকিবের বাবা জামাল সন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে রায়টি বহাল রাখার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।