ঢাকা, শুক্রবার, ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

আইন ও আদালত

হাফিজ ইব্রাহিমের মানিলন্ডারিং মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২০
হাফিজ ইব্রাহিমের মানিলন্ডারিং মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ হাফিজ ইব্রাহিম

ঢাকা: বিএনপির সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে দায়ের করা মানিলন্ডারিং মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

মামলা বাতিল চেয়ে কর আবেদন খারিজ করে সোমবার (৫ অক্টোবর) বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। হাফিজ ইব্রাহিমের পক্ষে ছিলেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল।

খুরশীদ আলম খান জানান, মানিলন্ডারিংয়ের মাধ্যমে হাফিজ ইব্রাহিম ও তার স্ত্রীর মাফরুজার সিঙ্গাপুরস্থ স্টান্ডার্ড চাটার্ড ব্যাংক হিসেবে এক লাখ ৭৫ হাজার ডলার জমা করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০১১ সালের ১৬ আগস্ট গুলশান থানায় মামলা দায়ের করেন।

এ মামলায় ২০১২ সালের ১২ জুন বিচারিক আদালত অভিযোগ আমলে নেন। পরে ২০১৫ সালের ৩ নভেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত অভিযোগ গঠন করেন। বর্তমানে মামলাটি সাক্ষগ্রহণ পর্যায়ে রযেছে। এ অবস্থায় তিনি মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। গত ৭ জানুয়ারি হাইকোর্ট তার সে আবেদন খারিজ করে দেন। এরপর হাফিজ ইব্রাহিম আপিল বিভাগে আবেদন করেন।

খুরশীদ আলম খান আরও জানান, সোমবার আপিল বিভাগ হাফিজ ইব্রাহিমের আবেদন খারিজ করে দিয়ে বিচারিক আদালতে কোনো প্রকার মুলতবি ছাড়া মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন।  

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২০
ইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa