ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রমজান দম্পতির আগাম জামিন বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২০
রমজান দম্পতির আগাম জামিন বহাল হাইকোর্ট, ফাইল ফটো

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ রেলওয়ের খুলনা থেকে মোংলা পোর্ট পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পের পরিচালক মো. রমজান আলী ও তার স্ত্রী আগা দিলরুবা পারভীন ইলোরাকে হাইকোর্টের দেওয়া আগাম জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদন খারিজ করে বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) আদেশ দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ভার্চ্যুয়াল আপিল বিভাগ।

দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রমজান আলী ও তার স্ত্রীর পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন।

আইনজীবী খুরশীদ আলম খান জানান, গত ১৬ আগস্ট দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ-পরিচালক মো. আবুবকর সিদ্দিক বাদী হয়ে পৃথক মামলা দায়ের করেন। জামিন আবেদনের পর গত ২০ আগস্ট হাইকোর্ট বিভাগ তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন। ওই জামিন আদেশ স্থগিত চেয়ে দুদক আপিল বিভাগে আবেদন করে।
 
গত ২৭ আগস্ট আপিল বিভাগের চেম্বার আদালত আবেদনটি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দেন। তার ধারাবাহিকতায় বৃহস্পতিবার এ আবেদনের ওপর শুনানি শেষে আপিল বিভাগ দুদকের আবেদন খারিজ করে দেন বলে জানান খুরশীদ আলম খান।

তিনি আরও জানান, রমজান আলীর বিরুদ্ধে মামলায় দুই কোটি ৪৩ লাখ ৮০ হাজার ২৮৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও মানিলন্ডারিং আইনে অভিযোগ আনা হয়েছে। তার স্ত্রী আগা দিলরুবা পারভীন ইলোরা এক কোটি ৮৫ লাখ ৮ হাজার ৬৫৬ টাকার অবৈধ সম্পদের মালিকানা আছে বলে অভিযোগ আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২০
ইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।