ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রমজান দম্পতির জামিন নিয়ে শুনানি পূর্ণাঙ্গ বেঞ্চে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
রমজান দম্পতির জামিন নিয়ে শুনানি পূর্ণাঙ্গ বেঞ্চে

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ রেলওয়ের খুলনা থেকে মোংলা পোর্ট পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পের পরিচালক মো. রমজান আলী ও তার স্ত্রী আগা দিলরুবা পারভীন ইলোরাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের ওপর ৩১ আগস্ট আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) আপিল বিভাগের ভার্চ্যুয়াল চেম্বার আদালতের বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন।

দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রমজান আলী ও তার স্ত্রীর পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন।

আইনজীবী খুরশীদ আলম খান জানান, গত ১৬ আগস্ট  দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপপরিচালক মো. আবুবকর সিদ্দিক বাদী হয়ে পৃথক মামলা দায়ের করেন। জামিন আবেদনের পর গত বৃহস্পতিবার হাইকোর্ট বিভাগ তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন। ওই জামিন আদেশ স্থগিত চেয়ে দুদক আপিল বিভাগে আবেদন করেছে। আদালত ৩১ আগস্ট সোমবার আবেদনটি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দিয়েছেন।

তিনি আরও জানান, রমজান আলীর বিরুদ্ধে মামলায় দুই কোটি ৪৩ লাখ ৮০ হাজার ২৮৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও মানিলন্ডারিং আইনে অভিযোগ আনা হয়েছে। তার স্ত্রী আগা দিলরুবা পারভীন ইলোরা ১ কোটি ৮৫ লাখ ৮ হাজার ৬৫৬ টাকার অবৈধ সম্পদের মালিকানা বলে অভিযোগ আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।