ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় মোস্তফা হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
খুলনায় মোস্তফা হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

খুলনা: খুলনার তেরখাদার গোলাম মোস্তফা মোল্লা হত্যা মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আসামিরা হলেন- আবুল কালাম ওরফে একে মোল্লা, মোতালেব মোল্লা, শতকত মোল্লা, লিয়াকত মোল্লা ও সাদ্দাম। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন। এছাড়া রায়ে মাহবুব শেখ, আসাদুল মৃধা ও তরিকুল শেখকে ৩ বছর এবং সুরুজ শেখকে ২ বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। মামলার ২০ আসামির মধ্যে ১১ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৬ অক্টোবর জেলার তেরখাদার নয়া বারাসাত গ্রামের গোলাম মোস্তফা মোল্লার ওপর ধারালো অস্ত্র ও রড দিয়ে হত্যার উদ্দেশ্যে আঘাত করেন আসামিরা। পরে গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ৩১ অক্টোবর তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই দিন তার ছেলে মো. মিলন মোল্লা বাদী হয়ে ২০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে আদালত বুধবার রায় এ ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।