ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

পালিয়ে যাওয়া ব্রোকারেজ হাউজের মালিক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
পালিয়ে যাওয়া ব্রোকারেজ হাউজের মালিক কারাগারে

ঢাকা: করোনা ভাইরাস পরিস্থিতিতে অফিস গুটিয়ে পালানো ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শহীদ উল্লাহকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

একদিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার শহীদ উল্লাহকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত জেলহাজতে রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত মঙ্গলবার (৭ জুলাই) শহীদ উল্লাহকে একদিনের রিমান্ডে পাঠান অপর একজন বিচারক। ওইদিনই শহীদ উল্লাহর স্ত্রী নিপা সুলতানাকে কারাগারে পাঠানো হয়।

গত ৬ জুলাই তাদের লক্ষ্মীপুর ও নোয়াখালীর জেলার সীমান্ত এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

করোনা ভাইরাস মহামারিকালে ঢাকার পুঁজিবাজারের ব্রোকারেজ হাউজ ক্রেস্ট সিকিউরিটিজ গুটিয়ে এর মালিক শহিদ উল্লাহ সম্প্রতি লাপাত্তা হয়ে যান। এতে বিপাকে পড়ে ব্রোকারেজ হাউজটির মাধ্যমে পুঁজিবাজারে বিনিয়োগকারীরা। সঙ্কটকালে তাদের শেয়ার ও অর্থ আটকে যাওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েন তারা।

ব্রোকারেজ হাউজটির অধীনে প্রায় ২১ হাজারের মতো একাউন্ট রয়েছে, তাতে যে শেয়ার রয়েছে, তার বাজার মূল্য ৮২ কোটি টাকার মতো বলে ডিএসই কর্তৃপক্ষ জানিয়েছিল। এরপর দুই বিনিয়োগকারী পল্টন থানায় দু’টি মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa