ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

চাকরি দেয়ার নামে প্রতারণা, দুজন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৫ ০৮:২১:০২ পিএম
চাকরি দেয়ার নামে প্রতারণা, দুজন কারাগারে প্রতীকী

ঢাকা: রাজধানীর কদমতলী থানাধীন ধনিয়া এলাকায় এভারওয়ে সিকিউরিটি প্রাইভেট লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে দুজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (৫ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া দুজন হলেন—মোসলেম উদ্দিন ওরফে রানা (৩০) এবং জালাল উদ্দিন।

গত ৩ জুলাই তাদের জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ডে পাঠানো হয়েছিল। সেই রিমান্ড শেষে রোববার তাদের আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তাদের কারাগারে পাঠান।

গত ২ জুলাই এভারওয়ে সিকিউরিটি প্রাইভেট লিমিটেড নামে একটি অফিস থেকে প্রতারক চক্রের ৭ সক্রিয় সদস্যকে গ্রেফতার করে র্যাব-১১ এর সদস্যরা। এই চক্রটি চাকরি দেয়ার নাম করে প্রতারণা করতো। ওই অফিস থেকে চাকরি প্রত্যাশী ৬০ ভুক্তভোগীকেও উদ্ধার করা হয়।

পরে তাদের বিরুদ্ধে কদমতলী থানায় প্রতারণার অভিযোগে একটি মামলা হয়। সেই মামলায় ৩ জুলাই এই সাতজনকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে ইসমাইলের দুই দিন ও মোসলেম উদ্দিন ওরফে রানা (৩০) এবং জালাল উদ্দিনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

অপরদিকে শরিফ হোসেন (২০), শবনম আক্তার (৩২), সুমাইয়া আক্তার রিভা (১৮) ও বিথী আক্তারের (৩০) রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa