ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ওয়ালটনের শোরুমে ডাকাতি, ২ আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
ওয়ালটনের শোরুমে ডাকাতি, ২ আসামি রিমান্ডে প্রতীকী

ঢাকা: রাজধানীর পান্থপথের ওয়ালটন প্লাজা শোরুমে ডাকাতির ঘটনায় দায়ের করা মামলায় দুই আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার আরেক আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়েছে।

রোববার (৫ জুলাই) ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া দুজন হলেন— সুমন ও রানা।

অপর আসামি সাথীকে কারাগারে পাঠানো হয়।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা শেরে বাংলানগর থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন চন্দ্র শীল আসামি সুমন ও রানার সাত দিনের রিমান্ড এবং সাথীকে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে বিচারক সুমন ও রানাকে একদিনের রিমান্ড ও সাথীকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ সময় আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

গত ২৩ জুন মধ্যরাতে পান্থপথের ওয়ালটন প্লাজা শোরুমে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন ওয়ালটন শোরুমের টিম ম্যানেজার রানা মিয়া শেরেবাংলা নগর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, পান্থপথ ওয়ালটন প্লাজার মালামাল কিশোরগঞ্জ জেলার ডিলারের কাছে পৌঁছানোর উদ্দেশে কোম্পানির নিজস্ব পরিবহনে শোরুমের কর্মচারী জিহাদ হোসেন, সাদ্দাম হোসেন, মো. তারেক হোসেনের মাধ্যমে মালামাল ওঠানো হয়। পণ্যের চালান কপি ড্রাইভার আনোয়ার হোসেন এবং হেলপার মিরাজের কাছে হস্তান্তর করে শোরুম কর্মচারীরা এলাকা থেকে চলে যায়।

এরপর খালি পিকআপে ৭-৮ জন এসে চাপাতির ভয় দেখিয়ে ওয়ালটন কোম্পানির গাড়ির ড্রাইভার ও হেলপারদের গাড়িতে ওঠায় এবং বিভিন্ন জায়গায় মালামাল নামিয়ে তারা পালিয়ে যায়। ২৪টি ওয়ালটন ফ্রিজ, ৫টি এলইডি টেলিভিশন, একটি মোবাইল ফোন এবং ড্রাইভারের সঙ্গে থাকা সাড়ে ৪ হাজার টাকা ও হেলপারের সঙ্গে থাকা ৮০০ টাকা নিয়ে যায় ডাকাতরা।

মামলায় গ্রেপ্তার আরেক আসামি রবিউল ইসলাম ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বর্তমানে তিনি কারাগারে আছেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।