ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

আইন ও আদালত

করোনায় মৃত বিচারকের দাফন সম্পন্ন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জুন ২৫, ২০২০
করোনায় মৃত বিচারকের দাফন সম্পন্ন

ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদের দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) জানাজা শেষে জামালপুর শহরে তাকে দাফন করা হয়।

আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম বাংলানিউজকে জানান, মরহুমের নিজ জেলা জামালপুরে শহরে সকাল ১০টায় জানাজা অনুষ্ঠিত হয় এবং পৌনে এগারোটায় দাফন সম্পন্ন হয়।

সেখানে উপস্থিত ছিলেন জামালপুরের জেলা ও দায়রা জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ মরহুমের আত্মীয় স্বজনেরা।

এর আগে বুধবার রাত আটটায় সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় এ বিচারকের মৃত্যু হয়।

বিচারক ফেরদৌস আহমেদ  ১৯৮৪ সালে বিচার বিভাগে মুন্সেফ (সহকারী জজ) হিসেবে যোগদান করেন।  

তার মৃত্যুতে প্রধান বিচরপতি সৈয়দ মাহমুদ হোসেন, আইনমন্ত্রী আনিসুল হক এবং জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন গভীর শোক প্রকাশ করেছেন।

এর আগে গত ২৩ জুন সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ জানায়, অধস্তন আদালতের ২৬ জন বিচারক, সুপ্রিম কোর্টের ২৬ কর্মচারী ও অধস্তন আদালতের ৭১ জন কর্মচারী এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সর্বপ্রথম গত ২২ মে নেত্রকোনা জেলা ও দায়রা জজ শাহাজাহান কবির করোনা ভাইরাসে আক্রান্ত হন এবং এরপরে মুন্সিগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম রোকেয়া রহমান আক্রান্ত হন। বর্তমানে তারা দু’জন সুস্থ হয়ে আবার কাজে যোগ দিয়েছেন।

এদিকে করোনা আক্রান্ত ভোলার জেলা ও দায়রা জজ এবিএম মাহমুদুল হকের অবস্থার অবনতি হওয়ায় গত রোববার তাকে হেলিকপ্টারে করে ঢাকায় এনে ইউনিভার্সেল মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়।

** করোনায় প্রথম কোনো বিচারকের মৃত্যু

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুন ২৫, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa