ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

টিসিবির তেল কালোবাজারি: সাবেক ছাত্রলীগ নেতা কারাগা‌রে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, মে ১০, ২০২০
টিসিবির তেল কালোবাজারি: সাবেক ছাত্রলীগ নেতা কারাগা‌রে

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর এলাকায় কালোবাজারে টিসিবির তেল বিক্রির অভিযোগে গ্রেফতার মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি আইনুল ইসলামকে (৩১) কারাগা‌রে পা‌ঠি‌য়ে‌ছেন আদালত। 

রোববার (১০ মে) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যাজি‌স্ট্রেট আতিকুল ইসলাম রিমান্ড ও জা‌মিন আবেদন  নামঞ্জুর ক‌রে তা‌কে কারাগা‌রে পাঠান।  

শুক্রবার (৮ মে) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর এক‌টি দল আইনুল‌কে আটক ক‌রে।

শ‌নিবার (৯ মে) তার বিরু‌দ্ধে বি‌শেষ ক্ষমতা আইনে এক‌টি মামলা দা‌য়ের ক‌রে মোহাম্মদপুর থানায় হস্তান্তর ক‌রে র‌্যাব।  

রোববার আইনুল‌কে আদাল‌তে হা‌জির ক‌রে পাঁচদি‌নের রিমান্ড আবেদন ক‌রেন তদন্ত কর্মকর্তা। অপর‌দি‌কে আসা‌মিপ‌ক্ষে সময় আবেদন করা হয়। শুনা‌নি শে‌ষে বিচারক রিমান্ড ও জা‌মিন আবেদন নাকচ ক‌রে তা‌কে কারাগা‌রে পাঠান।  

আইনুলকে আট‌কের পর র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মহিউদ্দিন ফারুক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন কিছু ব্যক্তি ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তেল কালোবাজারে বিক্রি করছে। এরই ধারাবাহিকতায় বিকেলে মোহাম্মদপুরের বিজরি মহল্লায় অভিযান চালিয়ে আইনুলকে আটক করা হয়।  

তিনি আরো বলেন, আটক ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তিনি ওই এলাকার টিসিবির ডিলার।

সরকার কম দামে ভোগ্যপণ্য জণগণের কাছে বিক্রির জন্য বরাদ্দ দিলেও তা না মেনে কালোবাজারে বিক্রি করছিলেন। বিক্রির সময় তার কাছ থেকে ১২০ লিটার তেল উদ্ধার করা হয়েছে ব‌লে জানায় রযান। ব।  

গত কয়েক দিনে ৬ হাজার লিটার তেল আইনুল এনেছিলেন। সেগুলো তিনি কোন প্রক্রিয়ায় বিক্রি করেছেন তা জানার চেষ্টা চলছে ব‌লে জা‌নি‌য়ে‌ছে পু‌লিশ।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মে ১০, ২০২০
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa