bangla news

যুক্তরাজ্যের মতো দেশে চিকিৎসা চান খালেদা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৬:২২:১৫ পিএম
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

ঢাকা: যুক্তরাজ্যের মতো দেশে অ্যাডভান্স ট্রিটমেন্ট চান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ কারণে অসুস্থতার নতুন যুক্তিতে তিনি জামিন আবেদন করেছেন।   

জামিন আবেদনে বলা হয়, ১২ ডিসেম্বরের পরে তার শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছে। আবেদনকারী (খালেদা জিয়া) এখন মারাত্মকভাবে (সিরিয়াসলি) অসুস্থ। অন্যের সাহায্য ছাড়া তিনি চলতে পারেন না। এমনকি অন্যের সাহায্য ছাড়া তিনি খাবার এবং ওষুধও নিতে পারেন না। 

‘সুতরাং তার বিদেশে, যেমন যুক্তরাজ্যে অ্যাডভান্স ট্রিটমেন্ট/থেরাপি (বায়োলজিক এজেন্ট) দরকার। এখন বিদেশে মডার্ন অ্যাডভান্স থেরাপি চিকিৎসার জন্য অসুস্থার নতুন যুক্তিতে জামিন প্রার্থনা করা হয়েছে।’

পরে তার আইনজীবী জয়নুল আবেদীন বলেন, আমাদের তো দেখা করতে দেয় না, আমরা তার (খালেদা জিয়া) আত্মীয় স্বজনের মাধ্যমে জানতে পারলাম, আগে যে অবস্থা ছিল তার থেকে আরো অবনতি হয়েছে। বিশেষ করে তার ডায়াবেটিস এখন ১৪/১৫-এর নিচে নামছে না। … এখন তিনি বসতেও পারেন না, খেতেও পারেন না, এই অবস্থা দেখছি।  

পড়ুন>> চ্যারিটেবল মামলায় হাইকোর্টে ফের খালেদার জামিন আবেদন

‘এজন্য আমরা জ্যেষ্ঠ আইনজীবীরা এবং আমাদের নীতি-নির্ধারণী ফোরাম এক সাথে বসে সিদ্ধান্ত নিয়েছি বিষয়টি নিয়ে আবার আমরা আদালতের কাছে যাবো। আজকে মোটামুটিভাবে পিটিশনটা রেডি করে এফিডেভিট করেছি। কালকে আদালতের কাছে যাবো, জামিন চাইবো।’
কোন যুক্তিতে জামিন চাওয়া হয়েছে এমন প্রশ্নে জয়নুল আবেদীন বলেন, আমাদের একটাই কারণ সেটা হলো মানবিক। খালেদা জিয়া অসুস্থ, তাকে বাঁচানো দরকার। আমাদের দেশের আদালত তো মানুষের জন্য। সে কথাগুলো বলবো।

তিনি বলেন, ‘আমরা আবেদনে লিখেছি, উনাকে জামিন দিলে চিকিৎসার জন্য দেশের বাহিরে পাঠাবো।’

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৯
ইএস/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 18:22:15