ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লেক্সকোর হারুনের জামিন উত্থাপিত হয়নি মর্মে খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
লেক্সকোর হারুনের জামিন উত্থাপিত হয়নি মর্মে খারিজ

ঢাকা: জনতা ব্যাংক লিমিটেডের ইমামগঞ্জ শাখা থেকে ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া মামলায় লেক্সকো লিমিটেডের পরিচালক মো. হারুন-অর-রশিদের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

বুধবার (২৩ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন-অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, দুদকের পক্ষে আইনজীবী ছিলেন শাহীন আহমেদ।

আসামি পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন।

পরে আমিন উদ্দিন মানিক ‍জানান, ভুয়া এলসির মাধ্যমে জনতা ব্যাংক লিমিটেড ইমামগঞ্জ শাখা থেকে ৭৪ কোটি ৩৮ লাখ ৯৫ হাজার ৩৫৮ টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে মামলায় জামিনের রুল শুনানি শেষে লেক্সকো লিমিটেডের পরিচালক মো. হারুন-অর-রশিদের আবেদন উপস্থাপন হয়নি মর্মে না মঞ্জুর করেন আদালত।

ঘটনার বিবরণ উল্লেখ করে আমিন উদ্দিন মানিক আরও জানান, এ আসামিসহ ব্যাংকের কর্মকর্তাদের যোগসাজশে লেক্সকো লিমিটেডের নামে অসৎ উদ্দেশ্যে ভুয়া রেকর্ডপত্র জনতা ব্যাংক লিমিটেড, ইমামগঞ্জ শাখায় দাখিল করে রপ্তানির ছদ্মবরণে সুকৌশলে ওই টাকা উত্তোলন করে আত্মসাৎ করা হয়েছে।  
বিষয়টি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান এ বছরের ১০ ফেব্রুয়ারি চকবাজার থানায় ব্যাংকের কর্মকর্তাসহ ১৭ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় গত ১৬ জুলাই হাইকোর্ট হারুন-অর-রশিদের জামিন প্রশ্নে রুল দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।