ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফাহাদ হত্যা: বিএনপিপন্থি আইনজীবীদের মিছিল-সমাবেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৯
ফাহাদ হত্যা: বিএনপিপন্থি আইনজীবীদের মিছিল-সমাবেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মিছিল-সমাবেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়েলর (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সুপ্রিম কোর্ট চত্বরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

বুধবার (৯ অক্টোবর) সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এ মিছিল-সমাবেশ করে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মীর মোহাম্মদ নাছিরউদ্দিন ও আবেদ রাজা, সদস্য সচিব মো. ফজলুর রহমান, সদস্য অ্যাডভোকেট আরফানউদ্দিন, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার মীর হেলালউদ্দিন, মোহাম্মদ শাহজাদা মিয়া, কামরুল ইসলাম সজল, সালমা সুলতানা সোমা, মাসুদ রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

গত রোববার (৬ অক্টোবর) রাতে বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী আবরার ফাহাদ। এ ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা দায়ের করেন। এ মামলায় গত দুই দিনে গ্রেফতার ১৩ আসামির পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বাংলাদেশ: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
ইএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।