ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুদুর মামলার আদেশ ফের পিছিয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৯
দুদুর মামলার আদেশ ফের পিছিয়েছে

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাকে হত্যাচেষ্টা ও হত্যার হুম‌কির অ‌ভিযো‌গে বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে ঢাকায় করা মামলার আবেদনের বিষয়ে আদেশ ফের পিছিয়েছে।

এ বিষয়ে সোমবার (৭ অক্টোবর) আদেশ দেওয়ার কথা থাকলেও তা পিছিয়ে আগামী ২৫ নভেম্বর দিন ধার্য করেছেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ।

গত ১৯ সেপ্টেম্বর যুবলী‌গের কেন্দ্রীয় ক‌মি‌টির যুগ্ম সাধারণ সম্পাদক ম‌হিউ‌দ্দিন আহ‌মেদ ম‌হি বাদী হয়ে একই আদাল‌তে মামলার আবেদনটি করেন।

ওইদিন বিকেলেই মামলাটির বিষয়ে আদেশ দেওয়ার কথা ছিল। পরে তা পিছিয়ে ২২ সেপ্টেম্বর আদেশের দিন ধার্য করেন আদালত। সেদিন আরেক দফা পিছিয়ে মামলাটি আদেশের জন্য ৭ অক্টোবর দিন নির্ধারণ করেছিলেন আদালত।

আবেদনের বিষয়ে মহির আইনজীবী ফি‌রোজুর রহমান মন্টু ব‌লেছিলেন, টেলিভিশন চ্যানেল ‌ডি‌বি‌সির টক শো‌তে শামসুজ্জামান দুদু ব‌লে‌ছেন, ‘শেখ মু‌জিব যেভা‌বে বিদায় নিয়ে‌ছেন, শেখ হা‌সিনা‌কেও সেভা‌বেই বিদায় নি‌তে হ‌বে’। এই বক্ত‌ব্যের মাধ্য‌মে দুদু প্রধানমন্ত্রী‌কে হত্যার হুম‌কি দি‌য়ে‌ছেন। প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যার চেষ্টা করা হ‌য়ে‌ছে। এই বক্তব্যও হত্যা‌চেষ্টার শা‌মিল। তাই আমরা দণ্ড‌বি‌ধির ৩০৭ ও ৫০৬ ধারায় মামলার আবেদন ক‌রে‌ছি।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।