ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আদালত

সিরাজগঞ্জে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৯ ০৭:৩৭:১৮ পিএম
সিরাজগঞ্জে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে হত্যা মামলায় আব্দুল আলীম (৩০) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ রায় দেন। এসময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আলীম জেলা সদর উপজেলার নিয়ামতপুর গ্রামের আক্তার হোসেনের ছেলে।  

মামলার বিবরণে জানা যায়, নিয়ামতপুর গ্রামের একটি সেচ পাম্প চালানোকে কেন্দ্র করে আব্দুল কাদেরের ছেলে ফরিদুল ইসলামের সঙ্গে একই গ্রামের আলীমের বিরোধ চলছিল। ২০১১ সালের ০১ মার্চ ভোরে সেচ পাম্পের নালার আগাছা পরিস্কার করছিলেন ফরিদুল। সেসময় আলীম তার এক সহযোগী হযরত আলীকে সঙ্গে করে দেশীয় অস্ত্র নিয়ে ফরিদুলের ওপর হামলা চালায়। তাদের ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই ফরিদুলের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বাবা আব্দুল কাদের বাদী হয়ে আলীম ও আলীকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

মামলার তদন্ত শেষে দু’জনকে অভিযুক্ত করে আদালতে চার্যশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে অপরাধ প্রমাণ হলে রোববার মামলার প্রধান আসামি আলীমকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। মামলার অপর আসামি আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।

ওই আদালতের পেশকার লিয়াকত আলী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa