ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রোহিঙ্গা ভোটার: সহায়তাকারী কর্মচারী জয়নাল বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
রোহিঙ্গা ভোটার: সহায়তাকারী কর্মচারী জয়নাল বরখাস্ত

ঢাকা: মিয়ানমার থেকে কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ভোটার হতে সহায়তা করায় অফিস সহায়ক জয়নাল আবেদিনকে সাময়িক বরখাস্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম গত সোমবার (১৬ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে তার সম্পৃক্ততা পাওয়ার কথা বলেছিলেন। একই সঙ্গে তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন যে, রোহিঙ্গাদের ভোটার করতে অপচেষ্টাকারী যে স্ট্যাটাসেরই হোক না কেন, কোনো ছাড় দেওয়া হবে না।

কক্সবাজারে ৪৬ রোহিঙ্গা ভোটার হওয়ার চেষ্টা করেছে, কিন্তু ভোটার হতে পারেনি-এমন দাবি করে ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান জানিয়েছিলেন, জয়নাল আবেদিনের সম্পৃক্ততার প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাকে আটক করা হয়েছে। চাকরিবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জয়নাল আবেদিন চট্টগ্রামের ডাবলমুরিং থানার অফিস সহায়ক হিসেবে কর্মরত। তাকে বরখাস্ত করার অফিস আদেশে বলা হয়েছে- রোহিঙ্গাদের ভোটার করে দেওয়ার বিষয়ে জয়নাল আবেদিনের সংশ্লিষ্টতা রয়েছে। তাই সরকারি কর্মচারী বিধিমালা অনুযায়ী সাময়িক বরখাস্ত করা হলো। বরখাস্ত থাকাকালীন সে খোরাকি ভাতা পাবে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।